টেইলর সুইফ্‌টের আপত্তিকর ভিডিও ফাঁস!

টেইলর সুইফ্‌টের আপত্তিকর ভিডিও ফাঁস!

অনলাইন ডেস্ক :

সামাজিক যোগাযোগমাধ্যমে এখন নতুন ত্রাস ডিপফে‌ক ভিডিও। গত বছর নভেম্বর মাসে ডিপফেক ভিডিওর শিকার হয়েছেন রাশমিকা মন্দনা, ক্যাটরিনা কইফ, কাজল ও আলিয়া ভট্ট। আর ডিসেম্বর মাসে ডিপফেকের কেপে পড়েন আন্তর্জাতিক অভিনেত্রী প্রিয়ঙ্কা চোপড়া জোনাস। ভিডিও নয়, নায়িকার ভুয়ো অডিও ছড়িয়ে পড়েছিল সামাজিকমাধ্যমের পাতায়। এবার পপ তারকা টেইলর সুইফ্‌টের আপত্তিকর ছবি ছড়িয়ে পড়ল।

সম্প্রতি সামাজিকমাধ্যমের পাতায় ছড়িয়ে পড়েছে টেইলরের একাধিক আপত্তিকর ছবি ও ভিডিও। ‘এক্স’ (সাবেক টুইটার)-এর পাতায় টেলরের যে ডিপফেক ভিডিও ছড়িয়ে পড়েছে। সেই ভিডিও ইতিমধ্যে দেখেছে ৫০ হাজারের বেশি নেটাগরিক। শুধু তাই-ই নয়, টেলরের সেই কুরুচিকর ভিডিও রিপোস্টও করা হয়েছে প্রায় ২৪ হাজারবার। ভিডিও ছড়ানোর অভিযোগে সাসপেন্ড করা হয়েছে একাধিক অ্যাকাউন্টও। তবে ততক্ষণে অনেক দেরি হয়ে গিয়েছিল। তার আগে প্রায় ১৭ ঘণ্টা ধরে সামাাজকমাধ্যমের পাতায় ছিল ওই ডিপফেক ভিডিও। তবে চুপ করে বসে ছিলেন না টেলরের অনুরাগী, তথা ‘সুইফ্‌টি’রাও। সুইফ্‌টিরা খুঁজে বার করেছেন এমন এক নেটাগরিককে, যিনি টেলরের ডিপফেক ছবি সামাাজকমাধ্যমের পাতায় প্রথমবার শেয়ার করেছিলেন। স্বাভাবিক ভাবেই, অভিযুক্তের বিরুদ্ধে কড়াই আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছেন সুইফ্‌টিরা।

তবে পিছু হটতে রাজি নন সেই অভিযুক্তও। সামাজিক মাধ্যমের পাতায় একটি টুইট করে তিনি জানিয়েছেন, তিনি নাকি আদপে ‘জোকার’-এর মতো। তার না আছে কোনো নাম, না আছে কোনো ঠিকানা।

অভিযুক্তের আরো দাবি, সুইফ্‌টিরা যতই নিজেদের ক্ষমতাশালী হোন না কেন, তারা নাকি কোনোভাবেই তার নাগাল পাবেন না। এখনও এই বিষয়ে মুখ খোলেননি পপ তারকা টেলর নিজে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *