ভাইরাল জায়েদের ‘ডিগবাজি’ আর লুবাবার ‘কেন্দে দিয়েছি’

ভাইরাল জায়েদের ‘ডিগবাজি’ আর লুবাবার ‘কেন্দে দিয়েছি’

অনলাইন ডেস্ক :

আর মাত্র ক’দিন। কালের গহ্বরে হারিয়ে যাবে ২০২৩। কিন্তু ব্যক্তির কর্মফল হারিয়ে যায় না। এ কারণেই তো বলা হয়- যেমন কর্ম তেমন ফল। বাংলা চলচ্চিত্রে কর্মের চেয়ে এখন ফল পাওয়া যাচ্ছে বেশি। নেট দুনিয়ার কারণে একেবারে হাতেনাতেই মিলছে সেই ফল। যাকে এ সময়ের ভাষায় ‘ভাইরাল’ বরা হচ্ছে।

২০২৩ সালে তারকাদের বিভিন্ন সংলাপ, বক্তব্য কিংবা কর্মকাণ্ড রীতিমত ভাইরাল হয়েছে। এই তালিকায় শীর্ষে রয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। এ ছাড়া লুবাবা, শিরিন শিলাসহ বেশ কয়েকজন তারকার কর্মকাণ্ড আলোচনার খোরাক যুগিয়েছে।

চলচ্চিত্র শিল্পী সমিতির সাংগঠনিক কর্মকাণ্ড নিয়ে জায়েদ খানকে ব্যস্ত দেখা গেলেও বর্তমানে তা অনেকটাই অতীত। তাই বলে তিনি আলোচনা থেকে সড়ে যাননি। বরং বলা যায়, বছরজুড়ে তিনি কখনও গান গেয়ে, কখনও বক্তব্য দিয়ে এমনকি সর্বশেষ ডিগবাজি দিয়ে ভাইরাল হয়েছেন। হ্যাঁ, কর্মফলই বটে!

জায়েদ খানের ভাষ্যমতে, ‘নারী জায়েদ খানে আটকায়।’ এমন মন্তব্য করে বেশ আলোচনায় আসেন তিনি। এ কথার কারণে তাকে আইনি নোটিশও পেতে হয়েছিল। বিষয়টি ধামাচাপা পড়লে নতুন করে ডিগবাজি দিয়ে আলোচনায় আসেন এই নায়ক।

আমেরিকায় একটি অনুষ্ঠানে পারফরম্যান্স করতে গিয়ে মঞ্চেই ডিগবাজি দেন তিনি। এ দৃশ্য এতদিন সিনেমায় দেখা গেলেও সরাসরি মঞ্চে এমন দৃশ্য দেখে অনেক দর্শক কিংকর্তব্যবিমূঢ় হয়ে যান। পাশের জনের তালির শব্দে অনেকের হুঁশ ফেরে। এরপর সেই ডিগবাজির ভিডিও ছড়িয়ে পড়লে বাংলার মানুষ জেনে যায় সে কথা। ব্যস, এরপর আর কথা থাকে না। জায়েদ খান পরে যেখানেই গেছেন অনুরোধ এসেছে একটা ডিগবাজি দেয়ার। তিনি ভক্তের কথা রাখার চেষ্টা করেছেন। এরপরও বেশ কিছু অনুষ্ঠানে পারফরম্যান্স করতে গিয়ে তিনি ডিগবাজি দিয়েছেন। কিছুদিন আগে হেলিকপ্টারে করে ঢাকার বাইরে গিয়েও তিনি ডিগবাজি দেন। এর আগে তিনি যে কোনো অনুষ্ঠানে গান গেয়ে শ্রোতাদের বিনোদন দিয়েছেন।

এ যেন ঠিক শাহরুখ খান। এই বলিউড স্টার অনেকবারই বলেছেন- তার কাজ হচ্ছে বিনোদন দেওয়া। সুতরাং তিনি আমৃত্যু সেই চেষ্টা করে যাবেন। একই পথে হাঁটছেন জায়েদ খান। পর্দায় না হোক, বাস্তবে তিনি বছরজুড়েই বিনোদন বিলিয়ে গেছেন।

শিশুশিল্পী লুবাবা। অবস্থা এমন- তিনি যা বলেন ভাইরাল হয়। বিশেষ করে তার ‘কেন্দে দিয়েছি’ কথাটি নিয়ে এতো কথা হয় যে, শেষ পর্যন্ত তাকেও চোখের জল ফেলতে হয় ক্যামেরার সামনে। টিকটকসহ বিভিন্ন মাধ্যমে ‘কেন্দে দিয়েছি’ কথাটি ব্যাপকভাবে ব্যাবহৃত হতে থাকে। আর এর ব্যাখ্যা দিতে গিয়েই পুনরায় কাঁদতে হয় লুবাবাকে। কারণ সময়টাই বুঝি এমন- কার কোন কথার কি মানে নেটিজেনরা করেন স্বয়ং বিধাতাও হয়তো জানেন না।

চিত্রনায়িকা শিরিন শিলা চলতি বছরের মার্চে ঢাকার ধামরাইয়ের একটি গ্রামে শুটিংয়ে যান। হঠাৎ সেখানে হাজির হন এক ভক্ত। অভিনেত্রীর সঙ্গে দেখা করতে চাইলে তিনি প্রথমে বিষয়টি স্বাভাবিকভাবেই নেন। কিন্তু উপস্থিত সবাইকে চমকে দিয়ে ওই ভক্ত শিলাকে চুমু খান। অপূর্ব রানা পরিচালিত ‘দ্য রাইটার’ সিনেমার শুটিং সেটে এমন কাণ্ড ঘটে। ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আকারে ছড়িয়ে যায়। এরপর অপ্রতিরোধ্য সেই ভক্তকে অভিনেত্রীর পা ধরে ক্ষমা চাইতে হয়। একেই বলে যেমন কর্ম তেমন ফল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *