পুনমের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি

পুনমের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি

অনলাইন ডেস্ক :

হঠাৎ করেই বিনোদন অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছিল আলোচিত ভারতীয় মডেল ও অভিনেত্রী পুনম পাণ্ডের মৃত্যুর খবরে। তবে সেই শোক বেশিক্ষণ স্থায়ী হয়নি। এক দিনের ব্যবধানে ফের জীবিত হলেন পুনম! জানালেন, মৃত্যুর খবরটি ভুয়া, যা তিনি নিজেই ছড়িয়েছিলেন! আর এই সত্য সামনে আসতেই তোপের মুখে পড়েছেন পুনম। অভিনেত্রীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার দাবি উঠছে বিভিন্ন মহল থেকে। শুক্রবার (২ ফেব্রুয়ারি) হঠাৎ করেই অভিনেত্রীর ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে তাঁর মৃত্যুর খবরটি প্রকাশের পর হতবাক হয়ে পড়েন সবাই! পোস্টটি দ্রুতই ছড়িয়ে পড়ে। ভারতসহ দেশি-বিদেশি অনেক গণমাধ্যমেই এই অভিনেত্রীর মৃত্যুর খবর প্রকাশিত হয়। তবে শনিবার (৩ ফেব্রুয়ারি) নিজের ভুয়া মৃত্যুর খবর ছড়ানোর জন্য পুনম ক্ষমা চেয়েছেন। মৃত্যুর এই নাটক সাজানোর পেছনের কারণ বলতে গিয়ে তিনি জানান, সার্ভিক্যাল ক্যান্সার নিয়ে মানুষ সচেতন নয়, তাই এটি আলোচনায় আনার জন্য তিনি এই মিথ্যা নাটক সাজান। পুনমের এই ধরনের আচরণে ক্ষুদ্ধ সবাই। বিনোদন অঙ্গন থেকে শুরু করে সব শ্রেনী পেশার মানুষই তীব্র নিন্দা জানাচ্ছেন বিষয়টিতে। দাবি জানাচ্ছেন, তাকে আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে নেওয়ার জন্য। এবার সেই দাবি আরো জোরালো করলেন মহারাষ্ট্র আইন পরিষদের সদস্য সত্যজিৎ তাম্বে। এই ধরনের জঘন্য কৌতুকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা চেয়েছেন তাম্বে এবং পুনম পাণ্ডের বিরুদ্ধে মুম্বাই পুলিশের হস্তক্ষেপ চেয়েছেন।

তাম্বে তাঁর অফিসিয়াল বিবৃতিতে বলেছিলেন, ‘জরায়ুমুখের ক্যান্সারে একজন ইনফ্লুয়েন্সার বা মডেল মারা যাওয়ার খবর কখনো এই রোগ সম্পর্কে সচেতনতা বাড়ানোর মাধ্যম হতে পারে না। পুরো বিষয়টি জরায়ুমুখে ক্যান্সারের গুরুত্ব বোঝানোর চেয়ে সেই ইনফ্লুয়েন্সার বা মডেলের দিকেই দৃষ্টি আকর্ষিত করে সবার।’

বিবৃতিতে পুনম পাণ্ডের বিরুদ্ধে অ্যাকশন নেওয়ার দাবি জানিয়ে তিনি বলেন, ‘তিনি মিথ্যা বা বিভ্রান্তিকর তথ্য তৈরি বা প্রকাশ করেছেন। তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া উচিত।

এদিকে পুনমের এই ধরনের মিথ্যা নাটকে বেশ বিরক্ত বলিউড তারকারাও। পুনম পাণ্ডের তুমুল সমালোচনা করছেন অনেক তারকা। অভিনেত্রী আরতি সিং তাঁর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে লিখেছেন, ‘ঘৃণ্য! এটা সচেতনতা বাড়ানো নয়। আমি ক্যান্সারের কারণে আমার মাকে হারিয়েছিলাম যখন আমি জন্মগ্রহণ করি। আমি ক্যান্সারে আমার বাবাকে হারিয়েছি। আপনি সবার আবেগ নিয়ে খেলছেন। লজ্জাজনক! বিষয়টি দুঃখজনক যে লোকজন এতো নিচে নামতে পারে।’ একই প্রতিক্রিয়া জানিয়ে বিপাশা বসু লিখেছেন, “দুঃখজনক আচরণ। এর পেছনের জনসংযোগকারীদেরও লজ্জিত হওয়া উচিত।’

এছাড়াও পরিচালক বিবেক অগ্নিহোত্রী থেকে শুরু করে কঙ্গনা রানাওয়াত, মিনি মাথুরসহ একাধিক তারকা সামাজিক মাধ্যমে তুলোধুনো করেছেন পুনম পাণ্ডেকে। তাদের মতে, এই ধরনের চতুরতা কখনো একটি রোগের ব্যাপারে সচেতনতা তৈরি করতে পারে না। এই ধরনের প্রচারণা এক ধরনের অন্যায় যা পুনম করেছেন সবার সঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *