ইউটিউবে নির্মাতা জিয়াউদ্দিন আলমের নাটক ‘সেলাই মেশিন’

ইউটিউবে নির্মাতা জিয়াউদ্দিন আলমের নাটক ‘সেলাই মেশিন’

অনলাইন ডেস্ক :

এবার নির্মাতা জিয়াউদ্দিন আলম নির্মান করেছেন গ্রাম বাংলার বহু মায়ের জীবনের গল্প নিয়ে নাটক “সেলাই মেশিন” । ’সেলাই মেশিন’ নাটকটি গতকাল ৪ ফেব্রুয়ারি বিকেল ৪ টায় লেজার ভিশনের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ও ফেসবুকে প্রকাশ হয়েছে।

‘সেলাই মেশিন’ নাটকের গল্পে উঠে এসেছে, স্বামী মারা যাওয়ার পরে একজন মা কি ভাবে তার ছেলে সন্তানদের মানুষ করার জন্য জীবন সংগ্রাম করে বছরের পর বছর সেলাই মেশিন চালিয়ে সংসার ও সন্তানদের মানুষ করলেন। সেই সন্তানেরা যখন মায়ের সেলাই মেশিনের সাউন্ড শুনতে বিরক্ত লাগা ও শেষ বয়সে ছেলেদের কাছে না পাওয়া, সেলাই মেশিন টাই যখন তার বেচে থাকার একমাত্র সঙ্গী হিসেবে বেছে নেন তখনই ছেলেদের সমস্যার কারন হয়ে দাড়ায় সেলাই মেশিন। তখন সেই মায়ের কেমন লাগে। এমন একটি ফ্যামিলির গল্প উঠে আনা হয়েছে সেলাই মেশিন নাটকে। নাটকটিতে মায়ের চরিত্রে অভিনয় করেছেন সু-অভিনেত্রী সাবেরি আলম। এছাড়া প্রধান দুই ছেলের চরিত্রে অভিনয় করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা রওনক হাসান, সেলজুক তারিক আল হাসমি । ছেলের বউয়ের চরিত্রে দেখা যাবে জারা নুর ও প্রিতী আহমেদ। এছাড়া আরো অভিনয় করেছেন নাজনীন শবনম, ফারগান মিল্টন,অদিবা সুলতানা ও আরো অনেকেই।

‘সেলাই মেশিন’ নাটকটি কাহিনী লিখেছেন সেলজুক তারিক,চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন দেলোয়ার হোসাইন দিল। নাটকটি চিত্রগ্রহনে ছিলেন শেখ সুজন, এডটি ও কালার করেছেন টিডি দিপক, সঙ্গীত পরিচালনা করেছেন শাহরিয়ার রাফাত।

জিয়াউদ্দিন আলম বলেন, আবার নতুন কিছু দেয়ার চেষ্টা করেছি। এবারের গল্প দর্শকদের ভালো লাগবে। গ্রাম বাংলার বহু মায়ের জীবনের গল্প নিয়ে নির্মান করেছি সেলাই মেশিন। আশাকরি দর্শক নাটকটি দেখে খারাপ বলবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *